বিশ্বকাপ স্কোয়াডে বিসিবির চমক তত্ত্ব

আসছে ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড নিয়ে এরই মধ্যে শুরু হয়ে গেছে নানা জল্পনা কল্পনা। ১৫ জনের নাম চুড়ান্ত, হরহামেশাই শোনা যাচ্ছে বিসিবির বড় কর্তা থেকে শুরু করে অধিনায়কের মুখেও। তবে মিডল অর্ডারের জন্য চমক থাকছে এবারের বিশ্বকাপে, বিসিবির সেই চমক তত্ব নিয়েই ক্রিকেট পাড়ায় গুঞ্জন, শেষ পর্যন্ত কে হতে যাচ্ছেন সেই ভাগ্যবান ক্রিকেটার, যিনি স্কোয়াডে যুক্ত হবেন ১৫ নম্বর সদস্য হিসেবে।

বিশ্বকাপের আগে দল ঘোষণা? নাটক- চমক না থাকলে কি হয়! টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে পাওয়া যাচ্ছে না নাটক চমকের ছিটে ফোটাও। পনের জনের দলে চৌদ্দখানা নামতো মুখস্তই প্রায়।

ইংল্যান্ডের বিমানে উঠার পনের নাম মোটামুটি পাকা। চূড়ান্ত ঘোষণার আগে মিডল অর্ডার নিয়ে চলছে শেষ মূহুর্তের যাচাই বাছাই। মিঠুন থাকছে নিশ্চিত ব্যাকআপ থাকছে কে? সবার মুখে ঘুরছে দুইটা নামা মোসাদ্দেক হোসেন সৈকত আর ইয়াসির আলি রাব্বি। ওদের এজনের কপালে আছে এবারের বিশ্বকাপ।

দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরে জায়গাটা এক রকম পোক্ত করে ফেলেছেন মোহাম্মদ মিঠুন। সবশেষ নিউজিল্যান্ড সিরিজে সবাই যখন ব্যর্থ, ওয়ানডেতে টানা দুই ফিফটি মেরে নির্বাচকদের আস্থা বাড়িয়েছেন তিনি। বিশ্বকাপেও মুশফিক আর মাহমুদুল্লার সাথে মিডলঅর্ডার সামলানোর দায়িত্বটা থাকবে মেহেরপুরের এই ক্রিকেটারের কাধে।

টাইগার স্কোয়াডে সবশেষ কার নাম উঠবে? জোড় গুঞ্জন আনক্যাপ ইয়াসির আলীর নাম। বিপিএলে চোখ টেনেছেন, ঢাকা লিগেও ধরে রেখেছেন ফর্মে। ব্রাদার্সের হয়ে এখন পর্যন্ত ৯ ম্যাচে এক সেঞ্চুরি আর দুই ফিফটিতে রান সাড়ে তিনশোর উপরে। স্ট্রাইক রেইট আর গড়ে সব্বাইকে টক্কর দিচ্ছেন দেদারসে।

রাব্বিরকে শক্ত চ্যালেঞ্জে রেখেছেন মোসাদ্দেক সৈকত। ইনজুরির সাথে লেগে ছিলো পারিবারিক বিতর্ক, ফর্মও গেছে; গেছে জাতীয় দলের জায়গা। তবে, বিপিএল দিয়ে আবারও ফর্মে ফিরেছেন। প্রিমিয়ার লিগে আবাহনীর নেতা, ব্যাট হাতে সামনে থেকে টানছেন দলকে।

আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। আছে বল ঘোরানোর এলেম। দাড়ি পাল্লায় রাব্বির চেয়ে মোসাদ্দেকের ওজন বেশি নয় কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: