কংগ্রেস ডুবন্ত টাইটানিক: নরেন্দ্র মোদি

কংগ্রেসকে ডুবন্ত টাইটানিক জাহাজের সঙ্গে তুলনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।শনিবার মহারাষ্ট্রের নানদেদে নির্বাচনি প্রচারণায় তিনি একথা বলেন। 

ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘কংগ্রেসের অবস্থা এখন টাইটানিকের মতো। প্রতিদিন একটু একটু করে ডুবে যাচ্ছে।‘

নির্বাচনে কংগ্রেস আরও কম ভোট পাবে মন্তব্য করে মোদী বলেন, গত লোকসভা নির্বাচনে কংগ্রেস ৪৪টি আসন পেলেও এবার এই সংখ্যা আরো কমবে। আর এ কারণেই বিরোধী দলের অনেক নেতা নির্বাচনে অংশ নেননি।

নরেন্দ্র মোদি সেই সাথে রাহুল গান্ধীর সমালোচনা করে বলেন, ‘উত্তর প্রদেশের আমোথিতে কংগ্রেস সভাপতির অবস্থা অনিশ্চিত বলেই তিনি কেরালার ওয়েনাড আসন থেকেও লড়বেন।’

পাকিস্তানে ভারতীয় বিমান হামলার প্রমাণ চাওয়ার জের ধরে বিছিন্নতাবাদীদের সমর্থন করছে কংগ্রেস বলেও অভিযোগ করেন মোদি। 

আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপিকে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানিয়ে মোদি বলেন, ‘বিজেপি প্রার্থীকে ভোট দেওয়া মানে আমাকেই ভোট দেওয়া।’

এরআগে, মহারাষ্ট্রের চন্দ্রপুরে এক জনসভায় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী অভিযোগ করে বলেন, গত পাঁচ বছর ধরে আম্বানির মতো শিল্পপতি ও ধনীদের চৌকিদারি করেছেন মোদি।

প্রসঙ্গত, ভারতের লোকসভা নির্বাচনে সাত ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম দফায় আগামী ১১ই এপ্রিল,  ১৮ই এপ্রিল দ্বিতীয় ধাপে, ২৩শে এপ্রিল তৃতীয় ধাপে, ২৯শে এপ্রিল চতুর্থ ধাপে, ৬ই মে পঞ্চম ধাপে, ১২ই মে ষষ্ঠ ধাপে, ১৯শে মে সর্বশেষ ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সাত ধাপে ভোট গ্রহণের পর ২৩শে মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: