নুর এর জয়ে ছাত্রলীগের বিক্ষোভ, অবরুদ্ধ করে রাখা হয় ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ বা ডাকসু নির্বাচনে কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুরকে ভিপি পদে বিজয়ী ঘোষণার পরপরই সিনেট ভবনের অডিটোরিয়ামে বিক্ষোভ করে ছাত্রলীগ। এ সময়, প্রায় ৩৫ মিনিট অবরুদ্ধ করে রাখা হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে।

নব নির্বাচিত ভিপি নুরুল হক নুরকে শিবির আখ্যা দিয়ে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানানো হয়। ডাকসুর নব নির্বাচিত জিএস গোলাম রাব্বানী জানান, ‘শিবিরের ভোটে জয় পেয়েছেন নুর।’ এ সময়, ভিপি পদের ফলাফল বাতিলেরও দাবি জানানো হয়।

রাত সাড়ে তিনটায় ডাকসুর ফলাফল ঘোষণা করতে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান। সূচনা বক্তব্য শেষে ভিসি প্রথমেই ঘোষণা করেন নির্বাচিত ভিপি নুরুল হক নুর এর নাম।

এরপরই শুরু হয় স্লোগান, বিক্ষোভ। কিছুক্ষণ থেমে উপাচার্য একে একে জিএস, এজিএসসহ অন্য পদগুলোর নাম ঘোষণা করেন। ফলাফল ঘোষণা শেষে হতে না হতেই স্লোগান দিয়ে অবরুদ্ধ করে রাখা হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে।

এ সময়, নুরকে শিবির আখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানানো হয়। পরে ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত ডাকসুর জিএস গোলাম রাব্বানী জানান, ‘শিবিরের গোপন ভোটে নুর নির্বাচিত হয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: