বিএসএমএমইউতে যেতে খালেদার অনীহা

বিএনপি চেয়ারপার্সন কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করা হলেও সেখানে যেতে অনীহা প্রকাশ করেছেন তিনি। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে কারা কর্তৃপক্ষ জানায় তিনি বিএসএমএমইউ’তে চিকিৎসা নিতে রাজি নন।

এর আগে, আজ রবিবার দুপুর ১২ টা থেকে একটার মধ্যে খালেদা জিয়াকে বিএসএমএমিইউ’তে নেয়া হতে পারে বলে জানান কারা কর্তৃপক্ষ।

এছাড়া খালেদার চিকিৎসার জন্য হাসপাতালে ৬ তলার কেবিনও প্রস্তুত করা হয়। সেই সঙ্গে, নিরাপত্তার স্বার্থে হাসপাতাল এলাকায় বিপুল সংখ্যক আইন শৃঙখলা বাহিনীর সদস্যও মোতায়েন করা হয়েছে।

এদিকে, এ বিষয়ে ড্যাব সভাপতি সাইফুল ইসলাম সেলিম বলেন, বিএসএমএমইউতে দুইবার আনা হলেও তার অবস্থার উন্নতি হয়নি তাই খালেদা জিয়া সেখানে যেতে চাননি।

গেল মঙ্গলবার, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সচিবালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ৬ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক হয়। প্রতিনিধি দলটি খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে একটি চিঠি দেন এবং ইউনাইটেড হাসপাতালে তাঁর চিকিৎসার জন্য আবেদন জানান।

ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা দেয়ার জন্য বিএনপির প্রতিনিধি দলের দাবি সম্পর্কে মন্ত্রী বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত বোর্ডের সদস্যরা গত ২৪শে ফেব্রুয়ারি তার সঙ্গে দেখা করেছেন। তাঁর কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে হবে, সেটা বিএসএমএমইউ’তে করা হবে।’

%d bloggers like this: