তৃতীয় দিনেও বৃষ্টির হানা

ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনেও বৃষ্টির হানা। টস হেরে ব্যাট করে এদিন প্রথম ইনিংসে ২১১ রানে অল আউট হয় বাংলাদেশ। জবাবে নিউজিল্যান্ড ২ উইকেটে ৩৮ রান তোলার পর শুরু হয় বৃষ্টি। এরপর আর মাঠে গড়ায়নি বল। দিন শেষে ১৭৩ রানে পিছিয়ে কিউইরা।

উইকেটে ঠান্ডা কচি সবুজ ঘাস, সাথে ওয়েলিংটনের মাতাল বাতাস। খুব জরুরি টসও জিতলেন কেন উইলিয়ামসন। কিউই পেস এট্যাকের জন্য বেসিন রিজার্ভে আইডিয়াল সেটআপ।

ম্যাচের গোড়া থেকেই বোল্ট সাউদির শট বলের উস্কানি। পাতা ফাঁদে পা দেয়নি দুই টাইগার ওপেনার। ব্যাক লেংথ আর আউট সাইড দ্য অফ স্ট্যাম্প। দাবি মেনে সতর্ক তামিম। বলের লাইনে পা ঠিকঠাক না আসলেও ঠিকই বড় হচ্ছিলো ওপেনিং পেয়ার। বিশ ওভারে স্কোর বোর্ডে ৭৫ রান। 

কিউইদের প্রথম ব্রেকথ্রু দিলেন কলিন ডি গ্র্যান্ডহোম। ফুট ওয়ার্কের গড়বরে উইকেট দিলেন সাদমান।

টেস্টে নিজের সাতাশতম ফিফটি পুরা করেছেন তামিম। মুমিনুলের সাথে ৪৪ রানের জুটি। দৃশ্যপটে নিল ওয়েগনার। ডিসেন্ট পেসে টানা শর্ট বলের পুরনো ফাঁদ। টপাটপ উইকেট। পনের রানের ফারাকে ওয়েগনারের তিন শিকার মুমিনুল, মিঠুন আর তামিম ইকবাল। ধসে পড়লো টাইগার মিডল অর্ডার।

লম্বা টাইগারের ব্যাটিং অর্ডার। হ্যামিল্টনের মত বড় কিছু করে দেখাবেন রিয়াদ আর সৌম্য সরকার। কিন্তু বেসিন রিজার্ভতো আর সেডন পার্কের উইকেটে বিস্তর ফারাক। বিশ রান করা সৌম্যকে ফিরিয়েছেন হ্যানরি। আর রিয়াদ ওয়েগনারের চতুর্থ শিকার। লেজের দিকে ৩৩ করেছেন লিটন দাস। ২১১ রানে অল আউট টিম টাইগার্স।

বল হাতে শুরুর জবাবটা ভালোই সাজালেন দুই টাইগার ইয়াংস্টার রাহি আর ইবাদত। পেস ফ্রেন্ডলি উইকেট পেলে ওরাও বাঘ। গেল ম্যাচের দুই সেঞ্চুরিয়ান টম ল্যাথাম আর জিৎ রাভালকে বিদায় করেছেন রাহি। আট রানে দুই উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। 

তিরিশ রানের জোটে শুরুর ধাক্কা সামাল দিয়েছেন কেন উইলিয়ামসন আর রস টেইলর। ব্ল্যাক ক্যাপস ইনিংসের বারোতম ওভার আবারো বৃষ্টি। ওভার কুড়ি হাতে থাকতেই তৃতীয় দিনের সমাপ্তি।

%d bloggers like this: