অনিয়মের অভিযোগে ৩ নির্বাচনি কর্মকর্তা আটক: ভোট স্থগিত

প্রথম ধাপে উপজেলা নির্বাচনে অনিয়মে জড়িত থাকার অভিযোগে একজন প্রিজাইডিং অফিসার এবং দুইজন সহকারী প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়েছে। আজ রবিবার সকালে, ভোটগ্রহণ শুরুর আগেই ওই তিন নির্বাচনি কর্মকর্তাকে আটক করা হয়।

সিরাজগঞ্জ সদর উপজেলার একটি ভোটকেন্দ্রে ভোটের আগের রাতেই অনিয়মের অভিযোগে তাদের আটক করা হয়। আটক হওয়া কর্মকর্তারা হলেন, সিরাজগঞ্জ পৌর এলাকার ১ নং ওয়ার্ডের মাহমুদপুর সরাকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন, সহকারী প্রিজাইডিং অফিসার বেল্লাল হোসেন এবং আলীম শেখ।

নির্বাচনি কর্মকর্তাকে আটক এবং ভোটগ্রহণ স্থগিত করা সম্পর্কে প্রিজাইডিং অফিসার আনোয়ার হোসেন জানান, ‘ভোটের আগের রাতেই অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করার জন্য বার বার চাপ প্রয়োগ করা হয়। এ অবস্থায় সুষ্ঠু ভোট করা সম্ভব নয় জানিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়।’

পরে রাতেই অভিযোগ পাওয়ার পর জেলা রিটার্নিং অফিসার আবুল হোসেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে রাতেই ভোটকেন্দ্রটি স্থগিত করেন। এরপর সকালে ওই তিন নির্বাচনি কর্মকর্তাকে আটক করা হয়।

সেই সঙ্গে, আটক তিন নির্বাচনি কর্মকর্তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়।

এদিকে, কুড়িগ্রামে অনিয়মের অভিযোগে উলিপুর ও নাগেশ্বরী উপজেলার ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত এবং সুনামগঞ্জের শালনা উপজেলার কাশিপুর ভোটকেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের পর ভোট গ্রহণ সাময়িকভাবে স্থগিত রয়েছে।

প্রসঙ্গত, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম দফার ভোট গ্রহণ আজ রবিবার শুরু হয়েছে। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোট গ্রহণ চলবে। এবার পাঁচ ধাপে উপজেলা নির্বাচন হবে। এবারই প্রথম দলীয় প্রতীকে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

১২টি জেলার ৭৮টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮৪২ জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ২০৭ জন, ভাইস চেয়ারম্যান ৩৮৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২৪৯জন। মোট ভোটার সংখ্যা ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০জন। মোট ভোটকেন্দ্র ৫ হাজার ৮৪৭টি। এরমধ্যে, প্রথম ধাপে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯ জন নির্বাচিত হয়েছেন।

প্রথম ধাপে ৮৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিয়ে ৫ই ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

%d bloggers like this: