ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি চলছে

যত দ্রুত সম্ভব অসুস্থ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছেন, ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। তার পরামর্শ অনুযায়ী, এরই মধ্যে কাদেরকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।

এর আগে, ঢাকায় পৌঁছে ডা. দেবী শেঠি ওবায়দুল কাদেরের শারীরিক পরীক্ষার সব রিপোর্ট দেখেন। তার শরীর স্থিতিশীল আছে এবং অবস্থা উন্নতির দিকে বলেও জানান, ভারতের এই হৃদরোগ বিশেষজ্ঞ। তাঁর বরাত দিয়ে এসব কথা জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া। অধ্যাপক কনক জানান, দেবী শেঠি ওবায়দুল কাদেরের রিপোর্ট দেখে বলেন, তাকে বাংলাদেশে যে চিকিৎসা দেয়া হয়েছে, তা উন্নত বিশ্বের চেয়ে কম নয়।’

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসায় ঢাকা আসেন, ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠি। বেলা সাড়ে ১২টায় ঢাকায় পৌঁছেন তিনি।

ঢাকায় নেমেই দুপুর দেড়টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ওবায়দুল কাদেরকে দেখতে যান ডা. দেবী শেঠি। তার অনুমতি মিললে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর পাঠানো হবে।

এছাড়া, সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞ দলও বঙ্গবন্ধু মেডিক্যালে অবস্থান করছেন।

এদিকে, আগের চেয়ে ভালো আছেন। তার ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন, দলটি যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। সকালে, রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ নেন তিনি। পরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

হানিফ জানান, ল্যাবএইড হাসপাতাল, হৃদরোগ ইন্সটিটিউট ও বিএসএমএমইউ’র চিকিৎসকদের নিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। কাদেরকে বিদেশে নেয়া হবে কি না- আজ এই মেডিক্যাল বোর্ডের বৈঠকের পর সে ব্যপারে সিদ্ধান্ত নেয়া হবে।

%d bloggers like this: