প্রথম টেস্টে ইনিংস ও ৫২ রানের হার বাংলাদেশের

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের কাছে ইনিংস ও ৫২ রানে হেরেছে বাংলাদেশ। ৪৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিনে টাইগাররা গুটিয়ে যায় ৪২৯ রানে।  

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের প্রাপ্তি সৌম্য-মাহামুদউল্লাহর ২৩৫ রানের পার্টনারশিপ। সৌম্য তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। নতুন বল নেয়ার পর থেকেই অবশ্য পেস আর সুইংয় দিয়ে ফের দাপট দেখাতে শুরু করে কিউই পেসাররা। ১৪৯ রানে ট্রেন্ট বোল্টের বলে ধরাশায়ী হন সৌম্য।

তারপর মাহামুদুল্লাহ পেয়েছেন তার ক্যারিয়ারের ৪ নম্বর টেস্ট হানড্রেড। এরপর নিল ওয়েগনারের বলে জিত রাভালকে ক্যাচ তুলে দেন শেষ স্বীকৃত ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ। পরে মাহমুদউল্লাহকে সমর্থন জোগানোর চেষ্টা করেন আবু জায়েদ রাহী। তবে ব্যর্থ হন তিনি। বোল্টের বলে সোজা বোল্ড হয়ে ফেরেন এ লোয়ার অর্ডার।

তবে লড়ে যান মাহমুদউল্লাহ। টিম সাউদির বলে বোল্টের তালুবন্দি হয়ে ফেরেন টাইগার ক্যাপ্টেন। ফেরার আগে ২১ চার ও ৩ ছক্কায় ১৪৬ রানের অনিন্দ্যসুন্দর ইনিংস খেলেন অধিনায়ক। খানিক বাদেই গুঁড়িয়ে যায় টাইগাররা।এবাদত হোসেনকে কট বিহাইন্ড করে ফেরত পাঠান সাউদি।

শেষ পর্যন্ত ৪২৯ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। ফলে এক ইনিংস ও ৫২ রানের বড় জয়ের আনন্দে মাতেন কিউইরা।

কিউইদের হয়ে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট।

%d bloggers like this: