কোপা দেল রের পর লা লিগাতেও বার্সার কাছে হেরেছে রিয়াল

কোপা দেল রের পর এবার লা লিগাতেও বার্সেলোনার কাছে পরাজয় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। স্প্যানিশ কাপের দ্বিতীয় লেগের মতো গ্যালাকটিকোদের এবারের হারটাও ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। ইভান রাকিটিচের একমাত্র গোলে ম্যাচ জিতে ফিরেছে কাতালান জায়ান্টরা।

দুঃসময় কাটিয়ে লা লিগা পয়েন্ট টালিড় শীর্ষস্থান দখলের লড়াইয়ে রিয়াল মাদ্রিদ। কিন্তু ঘুরে ফিরে ওই বার্সেলোনার কাছেই ধরাশায়ী স্প্যানিশ জায়ান্টরা। ঘরের মাঠে কাতালানদের হারাতে পারলে আতলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে দুইয়ে ওঠার সুযোগ ছিল সান্তিয়াগো সলারির ছেলেদের। কিন্ত মেসি-সুয়ারেজ-রাকিটিচদের দাপটে সুবিধা হলো না খুব একটা।

মাত্র তিন দিন আগে এই বার্নাব্যুতেই বার্সার কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে হেরেছিল রিয়াল। কিন্তু প্রতিশোধের সুযোগ কাজে লাগাতে তেমন একটা তোড়জোড় চোখে পড়েনি স্বাগতিকদের। তার খেসারত দিতে হলো ম্যাচে ২৬ মিনিটে গোল হজম করে। সার্জিও রবার্তোর বাড়ানো বল থেকে গোল করে বার্সাকে লিড এনে দেন ইভান রাকিটিচ।

ম্যাচের বাকিটা সময় গোল শোধ করা তো দূরে থাক, নিজেদের জাল বাঁচাতেই হিমশিম খেয়েছে লস ব্লাঙ্কোস। শেষমেষ মানতে হয়েছে ১-০ গোলের হারটা। এই সিজনে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের সঙ্গে ৪ দেখায় তিনটাতেই জিতল বার্সেলোনা, অন্যটি ড্র। আর সব প্রতিযোগিতা মিলিয়ে হেড টু হেডে কাতালানদের এটা ৯৬ নম্বর জয়। রিয়ালের জিতেছে ৯৫টায়।

২৬ ম্যাচে ১৮ জয় ও ছয় ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে টপ পজিশনটা আরও মজবুত করেছে বার্সেলোনা। ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেটিকো মাদ্রিদ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে পড়ে চ্যাম্পিয়নশিপ ফাইট থেকে অনেকটাই ছিটকে পড়ল রিয়াল মাদ্রিদ।

%d bloggers like this: