‘কেউ শপথ নিলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে’

একাদশ জাতীয় সংসদের গণফোরামের দুই নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নিলে, তাদের বিরুদ্ধে জোটগতভাবে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

আজ রবিবার সকালে, রাজধানীতে বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে কৃষকদলের নতুন আহ্বায়ক কমিটির শ্রদ্ধা জানানো শেষে, সাংবাদিকদের একথা বলেন তিনি। 

এদিকে, আগামি ৭ই মার্চ জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরামের দুই নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এবং মোকাব্বির খান শপথ নিচ্ছেন। ঐতিহাসিক দিবস বিবেচনা করে ওই দিনটি শপথ নেয়ার জন্য বেছে নিয়েছেন বলে ডিবিসি নিউজকে জানান তারা।

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মাত্র ৮ জন নির্বাচিত হন। নির্বাচনে জয়ী হলেও জোটের সিদ্ধান্ত না থাকায় ৮ জনের কেউই শপথ নেননি।

এবার রাজনৈতিক এই জোটের সিদ্ধান্ত উপেক্ষা করেই স্বাধীনতার মাসে ঐতিহাসিক ৭ই মার্চ শপথ নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন, ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এবং মোকাব্বির খান। শপথ নেয়ার আগ্রহ প্রকাশ করে শনিবার স্পিকারের কাছে চিঠিও পাঠিয়েছেন তারা।

এদিকে, ঐক্যফ্রন্টের দুই নেতা বলেছেন, জনগণের প্রতি দায়বদ্ধ থেকেই তারা শপথ নিতে যাচ্ছেন।

%d bloggers like this: