বাংলাদেশি কোম্পানির অর্থ আত্মসাত

মালয়েশিয়ায় এক প্রতারকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ করেছে বাংলাদেশী মালিকানাধীন ভূমি টুঙ্গাল গ্রূপ অব কোম্পানি। বুধবার সংবাদ সম্মেলন করে সুলেমান নামের ওই প্রতারকের বিরুদ্ধে ৪০ লাখেরও বেশি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করেন কোম্পানির মালিক ও ভুক্তভোগীরা। এরইমধ্যে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে বাংলাদেশ দূতাবাসকে অবহিত করা হয়েছে।

মালয়েশিয়ায় ভিসা করে দেয়া এবং ভিসা নবায়নের নামে ভুমি টুঙ্গাল গ্রুপ অব কোম্পানীর কর্মচারী সুলেমান বাংলাদেশী শ্রমিকদের কাছ থেকে ৪০ লাখেরও বেশি টাকা নেয়। কিন্তু সেই টাকা কোম্পানীতে জমা না দিয়ে তা আত্মসাৎ করে বাংলাদেশে পালিয়ে যায়। 

এনিয়ে কুয়ালালামপুরের জালান কেলাং নামায় কোম্পানির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন প্রতিষ্ঠানের পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান মিজান ও সিতি আয়েশা বিনতে মোহাম্মদ সালাউদ্দিন। সংবাদ সম্মেলনে প্রতারক সুলেমানের বিরুদ্ধে অভিযোগ আনেন ভুক্তভোগীরা।

অর্থ হাতিয়ে নেয়ায় বিপদে পড়েছে কয়েকশ বাংলাদেশী শ্রমিক। প্রতারক সুলেমান কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার পারুপাড়া গ্রামের আব্দুল গনীর ছেলে।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাসকে বিষয়টি জানানো হয়। এছাড়া মালয়েশিয়া পুলিশের কাছেও অভিযোগ করা হয়।

%d bloggers like this: